বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

করোনা বাড়লে ফের লকডাউন আসতেও পারে: স্বাস্থ্যমন্ত্রী

করোনা বাড়লে ফের লকডাউন আসতেও পারে: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক।।
ছবিঃ সংগৃহীত
করোনা বাড়লে ফের লকডাউনের কথাও ভাবা হতে পারে। তবে এমন পরিস্থিতি এখনও সৃষ্টি হয়নি। আপাতত লকডাউনের চিন্তা নেই। সোমবার (৩ জানুয়ারি) সর্বশেষ করোনা পরিস্থিতি ও ওমিক্রন সংক্রমণের আশংকার মধ্যে রাজধানীর সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক শেষে এ কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

গত কয়েকদিনে করোনা সংক্রমণ ও হার বাড়তে থাকার কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনও আমাদের লকডাউনের ভাবনা নেই। করোনা বা অমিক্রম প্রতিরোধ সীমান্তে বিভিন্ন স্থল বন্দর ও সমুদ্র বন্দরে স্ক্রিনিংয়ের ব্যবস্থা থাকবে। বন্দরগুলোতে আরো টেস্টের সংখ্যা বাড়ানো হবে। কোয়ারেন্টাইন ঢিলে ঢালা ভাব পরিহার করা হবে। সব ধরনের অনুষ্ঠান সংখ্যা কমানোর তাগিদ করা হবে। গণপরিবহনে বিধিনিষেধ ও আসন সংখ্যার কম যাত্রী বহনের কথাও আলোচনা হয়েছে। মাস্ক পরা নিশ্চিতে প্রয়োজনে জরিমানা করা হবে। টিকা গ্রহন করতে হবে। যারা টিকা নিয়েছে তারা মাস্ক পরা অবস্থায় স্বাভাবিক কাজ করতে পারবে। টিকা না নিলে প্রবেশ বন্ধ থাকবে রেস্টুরেন্টে। এছাড়া, শিক্ষাপ্রতিষ্ঠান চালু থাকবে। তবে এ বিষয়ে শেষ সিদ্ধান্ত নেবে কেবিনেট। এসব সিদ্ধান্ত নিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিজ্ঞপ্তি জারি হবে ১৫ দিনের মধ্যে।

বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, তথ্য সচিব মো. মকবুল হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ অন্য কর্মকর্তারা বৈঠকে উপস্থিত রয়েছেন।

এছাড়া মাঠ পর্যায় থেকে জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য বিভাগের পরিচালক, সিভিল সার্জনসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ভার্চুয়ালি যুক্ত ছিলেন বলে জানা গেছে।

বৈঠকে সভাপতিত্ব করছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD