শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:২৪ অপরাহ্ন

ঝালকাঠি পৌরনির্বাচনে জামানত হারাচ্ছেন ২ মেয়র সহ ১৯ কাউন্সিলর প্রার্থী

ঝালকাঠি পৌরনির্বাচনে জামানত হারাচ্ছেন ২ মেয়র সহ ১৯ কাউন্সিলর প্রার্থী

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধিঃ

সদ্য সমাপ্ত ঝালকাঠি পৌরসভা নির্বাচনে দু’জন মেয়র প্রার্থীসহ বিভিন্ন ওয়ার্ডে মোট ১৯ জন কাউন্সিলর প্রার্থী জামানত হারাচ্ছেন। এরা কেউই মোট কাষ্টিং ভোটের শতকরা আট ভাগের একভাগ ভোটও পায়নি। এদের মধ্যে সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী রয়েছে ছয়জন এবং বাকি ১৩ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী।

এ নির্বাচনে নয়টি ওয়ার্ডে ২২ কেন্দ্রে ১৮ হাজার ৯৪০ জন ভোটার ভোট প্রয়োগ করেছেন। এতে মেয়র পদে নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আফজাল হোসেন ৬০১ ভোট পেয়েছেন এবং মেয়র পদের আরেক প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের হাবিবুর রহমান ৪৩০ ভোট পেয়ে দু’জনেই জামানত হারাচ্ছেন।

অন্যদিকে সাধারণ কাউন্সিলর পদে ৩নং ওয়ার্ডে মো. নান্না খলিফা পাঞ্জাবী প্রতীকে ৩৯ ভোট, মো. ফরিদ হোসেন ব্রীজ প্রতীকে ৪২ ভোট এবং জামাল হোসেন মিঠু টেবিল ল্যাম্প প্রতীকে ২৫১ ভোট পেয়ে জামানত হারাচ্ছে। এই ওয়ার্ডে ৩ হাজার ৫৮৫ জন ভোটার ভোট প্রদান করেছেন।

৬নং ওয়ার্ডে জামানত বাজেয়াপ্ত হচ্ছে সাধারণ কাউন্সিলর প্রার্থী মহিউদ্দিন হাওলাদার চুন্নুর। তিনি পাঞ্জাবী প্রতীকে পেয়েছেন ১৬৮ ভোট। এই ওয়ার্ডে ১ হাজার ৯৯৫ জন ভোটার ভোট প্রদান করেছেন।

পৌর এলাকার ৭নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী শহিদুল ইসলাম ডালিম প্রতীকে পেয়েছেন ১৯ ভোট। একই ওয়ার্ডে আব্দুল জলিল হাওলাদার পানির বোতল প্রতীকে ১৮১ ভোট এবং মো. আক্কাস পাঞ্জাবী প্রতীকে ১০২ ভোট পেয়ে হারাচ্ছে জামানতের অর্থ। এই ওয়ার্ডে ২ হাজার ৬৩১ জন ভোটার ভোট প্রদান করেছেন।

এ নির্বাচনে ৮নং ওয়ার্ডে মো. সেলিম মুন্সি ব্লাকবোর্ড প্রতীকে ২৫৪ ভোট, মোস্তাফিজুর রহমান রিংকু পানীর বোতল প্রতীকে ৬৫ ভোট, হানিফ হাওলাদার ব্রীজ প্রতীকে ১২ ভোট এবং নুরে আলম আকন ডালিম প্রতীকে ১৯৪ ভোট পেয়ে জামানত হারাচ্ছে। এই ওয়ার্ডে ২ হাজার ২৪৪ জন ভোটার ভোট প্রদান করেছেন।

এ নির্বাচনে ৯নং ওয়ার্ডে ৫৭ ভোট পেয়ে জামানত হারাচ্ছেন ডালিম প্রতীকের হাসান মাহমুদ এবং ১৮ ভোট পেয়ে টেবিল ল্যাম্প প্রতীকের সাইফুদ্দিন জিয়া হারাচ্ছে তার জামানতের টাকা। এই ওয়ার্ডে ৩ হাজার ৮১ জন ভোটার ভোট প্রদান করেছেন।

অপরদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২,৩ নং ওয়ার্ডে নাজমা বেগম আংটি প্রতীকে ২৮৮ ভোট, মনি বেগম অটোরিক্সা প্রতীকে ৩২১ ভোট, মিসেস হাসিনা বেগম চশমা প্রতীকে ৫৩৮ ভোট, শাবানা আক্তার আনারস প্রতীকে ১৯১ ভোট এবং শিরিন লস্কর টেলফোন প্রতীকে ৩৯৫ ভোট পেয়ে জামানত হারাচ্ছে। এই তিনটি ওয়ার্ডে ৭ হাজার ৪৭৩ জন ভোটার ভোট প্রদান করেছেন।

এবং ৪,৬,৭ নং ওয়ার্ডে রিজিয়া বেগম টেলিফোন প্রতীকে ২৬৪ ভোট পেয়ে জামানত হারাচ্ছে।

এই ওয়ার্ডে ৫ হাজার ৩৬৫ জন ভোটার ভোট প্রদান করেছেন।

ঝালকাঠি পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন বলেন, কোনো প্রার্থী তার নির্বাচনী এলাকার কাষ্টিং ভোটের শতকরা আট ভাগের এক ভাগ ভোট থেকে একটিও যদি কম পায় তাহলে তার জামানতের টাকা বাজেয়াপ্ত করা হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD