বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা, নিহত ১০

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা, নিহত ১০

ডেস্ক রিপোর্ট
ছবিঃ সংগৃহীত
পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দিন সহিংসতায় দিনভর নির্বাচনী সহিংসতায় মানিকগঞ্জ, চট্টগ্রাম, গাইবান্ধা, বগুড়া এবং চাঁদপুরের কচুয়া ও হাইমচরে ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে বগুড়ার গাবতলীতে ভোট গণনার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারান চারজন।

বগুড়ায় পুলিশ ও বিজিবির গুলিতে ঘটনাস্থলে নিহতরা হলেন গাবতলী উপজেলার বালিয়াদীঘি ইউনিয়নের কালাইহাটা গ্রামের খোকনের স্ত্রী (মেম্বার প্রার্থীর এজেন্ট) কুলসুম আক্তার, মকবুল হোসেনের ছেলে আলমগীর হোসেন, মৃত ইফাত উল্লাহর ছেলে আব্দুর রশিদ ও আব্দুর রাজ্জাক। নিহত চারজনই কালাইহাটা গ্রামের বাসিন্দা। নিহত রাজ্জাকের বাবার নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এদিকে, নির্বাচন কমিশন সচিব বলেছেন, নির্বাচনী সহিংসতায় নিহতের ঘটনার দায় কমিশনের নয়।

রাত ৯টার সময় বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী বলেন, ওই কেন্দ্রে গোলোযোগ সৃষ্টি হওয়ায় আমরা তিনজন নিহত হওয়ার কথা শুনেছি। তবে রাত সাড়ে আটটা পর্যন্ত একটি লাশও পুলিশ হেফাজতে নেয়া সম্ভব হয়নি।

এক নজরে ৫ জেলায় সংঘর্ষের চিত্র

চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারায় দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের সংঘর্ষের মধ্যে পড়ে এক যুবক নিহত হয়েছেন। আনোয়ারা থানার পরিদর্শক মাহবুবুর রহমান জানান, নিহত যুবকের নাম অংকুর দত্ত (৩৫)। তিনি সিংহরা দত্তবাড়ি এলাকার নেপাল দত্তের ছেলে। সকালে সিংহরা রামকানাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে যাওয়ার সময় তিনি সংঘর্ষের মধ্যে পড়ে আহত হন। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

মানিকগঞ্জ: মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় ভোটকেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ দৃশ্য দেখে এক নারী স্ট্রোক করে মারা গেছেন। মারা যাওয়া ওই নারীর নাম সুমেলা খাতুন (৫০)। তিনি স্থানীয় চরডালুটিয়া গ্রামের মো. মাহাতাব আলীর স্ত্রী। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ৫ নম্বর ওয়ার্ডের ২ নম্বর বাচামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। দৌলতপুর থানার ওসি সো. জাকারিয়া হোসেন এ তথ্যটি নিশ্চিত করেছেন।

গাইবান্ধা: গাইবান্ধার সাঘাটা উপজেলায় একটি ভোটকেন্দ্রের পাশে আবু তাহের নামে এক মেম্বার প্রার্থীর সমর্থককে গলা কেটে হত্যা করা হয়েছে। বুধবার পৌনে ৩টার দিকে উপজেলার জুম্মাবাড়ি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জুম্মাবাড়ি আদর্শ কলেজ কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে।
তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তাহেরের মৃত্যু হয়।

বগুড়া: বগুড়ার গাবতলীতে দুই সদস্য (মেম্বর) প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়ার সময় ছুরিকাঘাতে জাকির হোসেন জাকির (৩২) নামে একজন মারা গেছেন। বুধবার দুপুরে উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের জাইগুলি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের বাহিরে এ ঘটনা ঘটে।
বগুড়ার ছিলিমপুর মেডিকেল ফাঁড়ির এসআই শামীম হোসেন এ তথ্য দেন।

চাঁদপুর: এদিকে বুধবার বিকালে চাঁদপুরের কচুয়া ও হাইমচরে প্রার্থীদের সমর্থকদের মধ্যে পৃথক সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। কচুয়ায় ভোট কেন্দ্রের বাইরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ছুরিকাঘাতে একজন এবং হাইমচরের নীলকমল ইউনিয়নে ভোট কেন্দ্রের বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD