শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
বাংলাদেশ-ভারত যৌথভাবে ২০৩১ সালের বিশ্বকাপের আয়োজক

বাংলাদেশ-ভারত যৌথভাবে ২০৩১ সালের বিশ্বকাপের আয়োজক

খেলাধুলা ডেস্ক।।
ফাইল ছবি
ভারতের সাথে যৌথভাবে ২০৩১ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। এর আগে ২০১১ সালের বিশ্বকাপে ভারত ও শ্রীলংকার সঙ্গে আয়োজক হিসেবে ছিল বাংলাদেশ। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের একক আয়োজক ছিল বিসিবি।

মঙ্গলবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়েবসাইটে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এদিন ২০২৪ সাল থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসি আয়োজিত গুরুত্বপূর্ণ টুর্নামেন্টগুলোর আয়োজক দেশের তালিকা চূড়ান্ত করেছে আইসিসি।

আইসিসি জানিয়েছে, ২০৩১ সালের অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট আয়োজন করা হবে। আর সেই বিশ্বকাপেই যৌথভাবে স্বাগতিক দেশ হিসেবে থাকবে বাংলাদেশ ও ভারত।

এদিকে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। এরপর আছে চমক, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানে। এই ট্রফিটা সর্বশেষ হয়েছিল ২০১৭ সালে। এরপর ২০২৬ সালে আবার আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, এটি হবে ভারত ও শ্রীলংকায়। ২০২৭ সালে আরেকটি ওয়ানডে বিশ্বকাপ হচ্ছে দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া ও জিম্বাবুয়েতে।

২০২৮ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। পরের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ভারতে। ২০৩১ সালে বাংলাদেশ-ভারতের স্বাগতিকতায় ওয়ানডে বিশ্বকাপের আগে ২০৩০ সালে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি। আর এই আয়োজনে স্বাগতিক হিসেবে থাকবে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। এই দুই দেশ ইংল্যান্ড, ওয়েলস ও নেদারল্যান্ডসের সঙ্গে ১৯৯৯ সালের ওয়ানডে বিশ্বকাপের যৌথ আয়োজক ছিল। এরপর এই প্রথম এই দুই দেশে কোনো বিশ্বকাপের আসর বসবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD