বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০২:৫২ অপরাহ্ন

শিরোনাম :
কাউন্সিলর সোহেল হত্যা: প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে দাকোপ উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত সুবর্ণচরে ৫৭ বস্তা সার জব্দ, বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ কসবায় ওমিক্রন’ আতঙ্ক ৫ দক্ষিণ আফ্রিকা প্রবাসীর পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ গাড়ি ভাঙচুর করা শিক্ষার্থীদের কাজ নয়: প্রধানমন্ত্রী মহান বিজয়ের মাস শুরু কসবায় করোনার ‘ওমিক্রন’ আতংক, ৩ দক্ষিণ আফ্রিকা প্রবাসীকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান আফ্রিকা থেকে দেশে আসা ২৪০ জনের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না: স্বাস্থ্যমন্ত্রী রামপুরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বন্ধ যান চলাচল
বাংলাদেশ-ভারত যৌথভাবে ২০৩১ সালের বিশ্বকাপের আয়োজক

বাংলাদেশ-ভারত যৌথভাবে ২০৩১ সালের বিশ্বকাপের আয়োজক

খেলাধুলা ডেস্ক।।
ফাইল ছবি
ভারতের সাথে যৌথভাবে ২০৩১ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। এর আগে ২০১১ সালের বিশ্বকাপে ভারত ও শ্রীলংকার সঙ্গে আয়োজক হিসেবে ছিল বাংলাদেশ। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের একক আয়োজক ছিল বিসিবি।

মঙ্গলবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়েবসাইটে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এদিন ২০২৪ সাল থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসি আয়োজিত গুরুত্বপূর্ণ টুর্নামেন্টগুলোর আয়োজক দেশের তালিকা চূড়ান্ত করেছে আইসিসি।

আইসিসি জানিয়েছে, ২০৩১ সালের অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট আয়োজন করা হবে। আর সেই বিশ্বকাপেই যৌথভাবে স্বাগতিক দেশ হিসেবে থাকবে বাংলাদেশ ও ভারত।

এদিকে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। এরপর আছে চমক, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানে। এই ট্রফিটা সর্বশেষ হয়েছিল ২০১৭ সালে। এরপর ২০২৬ সালে আবার আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, এটি হবে ভারত ও শ্রীলংকায়। ২০২৭ সালে আরেকটি ওয়ানডে বিশ্বকাপ হচ্ছে দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া ও জিম্বাবুয়েতে।

২০২৮ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। পরের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ভারতে। ২০৩১ সালে বাংলাদেশ-ভারতের স্বাগতিকতায় ওয়ানডে বিশ্বকাপের আগে ২০৩০ সালে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি। আর এই আয়োজনে স্বাগতিক হিসেবে থাকবে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। এই দুই দেশ ইংল্যান্ড, ওয়েলস ও নেদারল্যান্ডসের সঙ্গে ১৯৯৯ সালের ওয়ানডে বিশ্বকাপের যৌথ আয়োজক ছিল। এরপর এই প্রথম এই দুই দেশে কোনো বিশ্বকাপের আসর বসবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD