শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম :
জবি ক্যারিয়ার ক্লাবের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত বাংলাদেশ শান্তিতে আছে: তথ্যমন্ত্রী খুলনার দাকোপের বাজুয়া খুটাখালী আর্যহরিসভায় শ্রীকৃষ্ণের জন্মদিন শুভ জন্মাষ্টমী পালিত কিশোরগঞ্জে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা সরকার দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে বদ্ধপরিকর কসবায় ৩৬ কেজি গাঁজা, ৯৫ বোতল স্কফসহ ৬ মাদক কারবারি গ্রেফতার স্কুলে দশম শ্রেণির ছাত্রীকে উত্ত্যক্ত: প্রতিবাদ করায় ছোট ভাইকে কুপিয়ে জখম অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় হোটেল মালিককে জরিমানা প্রয়োজনে ডিম আমদানি, শিগগির ভোজ্যতেলের দাম পুনর্নির্ধারণ: বাণিজ্যমন্ত্রী ডিসিদের শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার তথ্যটি গুজব: মন্ত্রণালয়
সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে আরও ৩ প্রাণহানি

সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে আরও ৩ প্রাণহানি

নিউজ ডেস্ক।।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৮৭ জনের শরীরে।

নতুন তিনজনকে নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৪৫ জনে। এছাড়া নতুন শনাক্তদের নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৯ হাজার ৩৬১ জনে।

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি পরীক্ষাগারে ১৩ হাজার ১৮৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪৮৯টি নমুনা। এসব পরীক্ষায় দুই হাজার ৮৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের নিয়ে করোনা শুরুর পর থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৬৯ হাজার ৩৬১ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১৫ দশমিক ৪৭ শতাংশ। আর মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৪ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৮ ভাগ।

নতুন মৃত তিনজনের মধ্যে একজন পুরুষ ও দুইজন নারী। প্রত্যেকেই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃতদের মধ্যে পঞ্চাশোর্ধ্ব একজন এবং ষাটোর্ধ্ব দুইজন। তাদের মধ্যে একজন ঢাকা এবং দুইজন চট্টগ্রামের বাসিন্দা।

বাংলাদেশে করোনা শনাক্তের পর এখন পর্যন্ত যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ১৮ হাজার ৬০৪ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) এবং ১০ হাজার ৫৪১ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ)।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২০০ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ সাত হাজার ৬৭ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD