বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

সুবর্ণচরে ৫৭ বস্তা সার জব্দ, বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ

সুবর্ণচরে ৫৭ বস্তা সার জব্দ, বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ

ইব্রাহিম খলিল শিমুল, সুবর্ণচর, নোয়াখালী।

নোয়াখালী সুবর্ণচরে গোপন সংবাদের ভিত্তিতে চরক্লার্ক ইউনিয়নের মধ্য-কেরামতপুর গ্রামের ভাণ্ডীর মাকেট থেকে গত মঙ্গলবার অবৈধ মজুদকৃত ৫৭ বস্তা সার জব্দ করে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

গতকাল বুধবার বিকেল ৩ টায় উপজেলা কৃষি অফিসের সামনে উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যার উপস্থিতিতে জব্দকৃত সার গুলো চরক্লার্ক ইউনিয়নের প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান, উপজেলা কৃষি অফিসার মোঃ হারুন অর রশিদ ও কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ মায়দুল হাসান’সহ আরো অনেকে।

স্থানিয়রা জানান, সার মজুদদার মোঃ আবদুর রহমান সোহাগ সে চরক্লার্ক ইউনিয়নের মাস্টার মোঃ নূর নবীর ছেলে।

উপজেলা কৃষি অফিসার মো: হারুন অর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ মজুদকৃত একটি সার গুদামের সন্ধান পাই। এই তথ্যের ভিত্তিতে উপজেলা এক্সক্লুসিভ ম্যাজিস্ট্রেট’সহ অভিযান চালিয়ে ৩৪ বস্তা ডেপ, ২০বস্তা ইউরিয়া, ২বস্তা টিএসপি এবং ১বস্তা এমওপি’সহ মোট ৫৭ বস্তা সার জব্দ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সক্লুসিভ ম্যাজিস্ট্রেট মো: আরিফুর রহমান জানান, সার ব্যবস্থাপনা ২০০৬ সালের আইন অনুযায়ী তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এবং জব্দকৃত সার গুলো চরক্লার্ক ইউনিয়নের প্রান্তিক কৃষকদের মাঝে বিতরণ করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD