বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
ওয়াইসিআইডিআর জবি শাখার নেতৃত্বে নিপা-শান্ত

ওয়াইসিআইডিআর জবি শাখার নেতৃত্বে নিপা-শান্ত

জবি প্রতিনিধি:
ওয়াইসিআইডিআর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে রয়েছেন ২০১৮-১৯ সেশনের নিপা রানী সাহা ও সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন ২০১৭-১৮ সেশনের শান্ত দেব রায়।

সোমবার ওয়াইসিআইডিআর এর সভাপতি
মোঃ জহির রায়হান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেয়া হয়।

কমিটিতে অন্যান্যদের মধ্যে রয়েছেন ভাইস প্রেসিডেন্ট- মির্জা হুমায়রা হাবিব, জয়েন্ট সেক্রেটারি- মীম আফজা সিমী, ডিরেক্টর অফ ট্রেনিং- সায়মা করিম শানন, ডিরেক্টর অফ রিসার্চ- সুমাইয়া সুলতানা রিতু, ডিরেক্টর অফ মিডিয়া- মেলিচা রহমান, ডিরেক্টর অফ নিউজ- মহসীনা আক্তার, ডিরেক্টর অফ পাবলিক রিলেশন- ফাতেমা ছিদ্দিকা, ডিরেক্টর অফ ব্রাঞ্চ- সুস্মিতা বণিক, ডিরেক্টর অফ মেম্বারশিপ- আসিফ হাসান, ডিরেক্টর অফ অ্যাডমিনিস্ট্রেশন- তাওহিদা আক্তার, জামাল নাসের মুস্তাকিম, হিমেল রায়, মোঃ ইয়াছিন, সানজিদা আকতার স্বর্ণা, মোস্তাফিজুর রহমান , সাদিয়া আফরিন মৌরি, আসিফ রহমান ও সাদীয়া নওশীন। দায়িত্বপ্রাপ্ত সবাই আইন বিভাগের শিক্ষার্থী।

উল্লেখ্য যে, Young Group of Centre for International Alternative Dispute Resolution হচ্ছে বিকল্প বিরোধ নিস্পত্তি বিষয়ক আন্তর্জাতিক যুব সংগঠন। এটি Centre for International Alternative Dispute Resolution (CIADR) নামে একটি আন্তর্জাতিক চ্যারিট্যাববল ট্রাস্ট সংগঠনের অংগসংগঠন। ২০১৮ সালে সংগঠনটি মালটায়
প্রতিষ্ঠা লাভ করে। ইউএসএ, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফ্রান্স, সুইজারল্যান্ড, বাংলাদেশ, ইউনাইটেড কিংডম, মালটা সহ আরো ৬৩টি দেশে সংগঠনটির রেজিস্ট্রেশন হয়।

সংগঠনটি অনলাইন ভিত্তিক তাই শিক্ষার্থী বা সদস্যদের জন্য আত্মোন্নয়ন বা আত্মবিকাশের উপযুক্ত প্লাটফর্ম। বিশেষ করে ইন্জিনিয়ারিং, বিবিএ এবং আইন বিভাগের শিক্ষার্থীদের জন্য যুগোপযোগী প্লাটফর্ম। এ ডি আর সম্পর্কে ধারণা এবং গ্লোবাল নেটওয়ার্কিং তৈরির লক্ষ্যে মূলত এর কার্যক্রম। সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজন করা হয় মিটিং, সেমিনার, সিম্ফোজিয়াম, ওয়ার্কশপ এবং কনফারেন্স। সংগঠন থেকে প্রকাশ করা হয় বই, জর্নাল, ম্যাগাজিন, পত্রিকা বুলেটিন সহ অন্যান্য।
সংগঠন এর গঠন কৌশল হলো: প্রেসিডেন্ট, বোর্ড অব ম্যানেজমেন্ট, উপদেষ্টা কমিটি, পৃষ্ঠপোষক, বোর্ড অব ট্রাস্টি। সদস্য এবং পদোন্নতির জন্য বিভিন্ন অভিজ্ঞতা অর্জন করতে হয়। সংগঠনের সাথে কমপক্ষে ৬ মাস কাজ করার পর এসোসিয়েট মেম্বার হতে পারবে। আরও ৫ বছর কাজ করার অভিজ্ঞতা অর্জন করে মেম্বার হতে হবে এবং ফেলো হতে হলে ১০ বছরের অভিজ্ঞতা অর্জন করতে হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD