সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
বৃহষ্পতির আড্ডায় জানুয়ারী ২৮, ২০২১ অনুষ্ঠিত ২ য় কবিতা সন্ধ্যা’র ধারাবিবরণী

বৃহষ্পতির আড্ডায় জানুয়ারী ২৮, ২০২১ অনুষ্ঠিত ২ য় কবিতা সন্ধ্যা’র ধারাবিবরণী

সরকার মাহবুব

গতকাল ২৮ জানুয়ারী ২০২১, বৃহষ্পতিবার, বৃহষ্পতির আড্ডায় যথারীতি ২ য় দিনের মতো ব্যতিক্রমি এক কবিতা সন্ধ্যা’র আয়োজন করা হয়। বাংলা কবিতার খ্যাতিমান ৩ জন কবি’র কবিতা আগেই পোস্ট দেয়া হয়েছিল। স্বকন্ঠে কবিরা তাদের কবিতা পড়ে শোনান এরপর অনুষ্ঠিত হয় বিশদ আলোচনা।
গতকালও ৩ জন কবি ছিলেন – (১) কবি নূর কামরুন নাহার, (২) কবি কামরুল বাহার আরিফ, ও (৩) কবি রেখা রায়।
মূল আলোচক ছিলেন বাংলা ভাষার অন্যতম কবি – কবি বিমল গুহ । তিনি তার বিস্তারিত আলোচনায় এ ৩ জন কবি’র কবিতা নিয়ে পর্যালোচনার পাশাপাশি বাংলা কবিতার গতি প্রকৃতি নিয়ে আলোকপাত করেন। কবিতার শিরোনাম অন্বেষণে কবি বিমল গুহ দেশ বিদেশের বহু গুণীজনের উদ্ধৃতি উল্লেখ করেন।
অনুষ্ঠানে উপস্থিত থেকে সক্রিয় আলোচনা ও কবিতা পাঠে অংশ নিয়েছেন কবি সৌমিত বসু, কবি সরকার মাহবুব, কবি রোকেয়া ইসলাম, কবি রেখা রায়, কবি নিলুফা জামান।
গতকালের সাহিত্য আড্ডা ছিলো অত্যন্ত প্রাণবন্ত ও তাৎপর্যমন্ডিত।
আজ বাংলাদেশ সময় রাত ৮.০০ যথারীতি সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হবে। আপনারা আমন্ত্রিত।
অনুষ্ঠানের গ্রন্থনা ও সঞ্চালনায় ছিলাম আমি সরকার মাহবুব।।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD