শনিবার, ২৭ Jul ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
ভ্যাকসিন ছাড়াই করোনার ২য় ঢেউ মোকাবিলা করতে হবে

ভ্যাকসিন ছাড়াই করোনার ২য় ঢেউ মোকাবিলা করতে হবে

ছবি: সংগৃহীত
নিউজ ডেস্কঃ

ঢাকাঃ করোনার দ্বিতীয় দফার সংক্রমণ (সেকেন্ড ওয়েভ) মোকাবিলা অবশ্যই ভ্যাকসিন ছাড়াই করতে হবে। কারণ এ সময়ের মধ্যে ভ্যাকসিন এসে পৌঁছাবে না।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) জরুরি বিষয়ক পরিচালক মাইকেল রায়ান এ সতর্কবার্তা দিয়েছেন।

গতকাল বুধবার তিনি আরও বলেন, ভ্যাকসিনকে একক কোনো জাদুকরী সমাধান হিসেবে দেখা ঠিক হবে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে জনগণের প্রশ্নোত্তর পর্বে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই কর্মকর্তা বলেন, যে কোনো জায়গায় উল্লেখযোগ্য পর্যায়ে সকলের কাছে ভ্যাকসিন পৌঁছাতে চার থেকে ছয় মাস সময় লাগবে।

‘অথচ অনেক দেশে করোনা দ্বিতীয় সংক্রমণ ঢেউ চলছে এবং তা চলবে। আমাদেরকে ভ্যাকসিন ছাড়াই সংক্রমণের চূড়ান্ত মোকাবিলা করতে হবে’ যোগ করেন তিনি।

মাইকেল রায়ান সতর্ক করে আরও বলেন, ‘কেউ কেউ ভ্যাকসিনকেই একমাত্র সমাধান বিবেচনা করছে। কিন্তু আমরা যদি ভ্যাকসিনকেই একমাত্র সমাধান ভাবি তাহলে কভিড-১৯ জিরো পর্যায়ে পৌঁছাবে না।’

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ প্রায় ৫ কোটি ৬৫ লাখ ৫৮ হাজার ছাড়িয়েছে। মারা গেছেন ১৩ লাখ ৫৪ হাজার ৬১৬ জন। সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৩ কোটি ৩৯ লাখ ৫০ হাজার।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD