শনিবার, ২৭ Jul ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের উপদেষ্টা ময়মনসিংহের সন্তান

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের উপদেষ্টা ময়মনসিংহের সন্তান

ছবি সংগৃহী
নিউজ ডেস্কঃ
যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো-বাইডেনের হোয়াইট হাউস প্রশাসনের ডেপুটি চিফ-অফ-স্টাফ এর সিনিয়র অ্যাডভাইজার পদে প্রথম নিয়োগ পেতে যাচ্ছেন ময়মনসিংহের সন্তান।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার শেরপুর ইউনিয়নের মাদারীনগর গ্রামে তার পৈতৃক বাড়ি। তাঁর নিয়োগ পাওয়ার খবরে গ্রামের মানুষ ভাসছে আনন্দের বন্যায়।সর্বশেষ ২০১৬ সালের এপ্রিলে বাবাকে নিয়ে গ্রামের বাড়িতে বেড়াতে এসেছিলেন তিনি। সবাই বলছেন, জাইন সিদ্দিকী শুধু নান্দাইলের নন, ময়মনসিংহের গর্ব, বাংলাদেশের গর্ব।

গত বুধবার প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ কয়েকটি পদে কয়েকজনের নাম ঘোষণা করেন।সেখানে ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র অ্যাডভাইজার পদে ৩০ বছর বয়সী জাইন সিদ্দিকীকে নিয়োগ দেওয়া হয়েছে।

জাইনের বাবা মোস্তাক আহম্মেদ সিদ্দিকীকে টেলিফোন করলে তিনি বলেন, ‘হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ পদে জাইন নিয়োগ পেয়েছে তার নিজের যোগ্যতায়।

এত বড় একটি পদে তার নিয়োগ পাওয়াটা একজন বাংলাদেশি হিসেবে আমাদের যেমন গর্বের, তেমনি ময়মনসিংহের মানুষের, নান্দাইলের মানুষের পাশাপাশি দেশের সব মানুষেরইও গর্বের। সবাই তার জন্য দোয়া করবেন, যেন সে তার দায়িত্ব ঠিকমতো পালন করে দেশের সম্মান আরো বাড়াতে পারে।

বিষয়টি জানাজানি হওয়ার পর দূর-দূরান্ত থেকে আত্মীয়-স্বজন ছুটে আসছে জাইনদের গ্রামের বাড়িতে। তাঁর জন্য শুভ কামনা জানিয়ে গ্রামের মসজিদে দোয়া মাহফিল হয়েছে, বিতরণ করা হয়েছে মিষ্টি।

নান্দাইলের ১০ নম্বর শেরপুর ইউনিয়নের মাদারীনগর গ্রামের মোস্তাক আহম্মেদ সিদ্দিকী ওরফে মামুন ও হেলেনা সিদ্দিকী দম্পতির একমাত্র ছেলে জাইন সিদ্দিকী। জাইনের দাদা মৃত আবু বকর সিদ্দিকী। মা ঢাকার মেয়ে। মা-বাবা দুজনই চিকিৎসক। ৩২-৩৩ বছর আগে তাঁরা পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানেই নাগরিকত্ব পেয়ে বসবাস করছেন। সেখানেই জন্ম জাইনের। তাঁদের সঙ্গে যুক্তরাষ্ট্রে থাকেন দাদি মাজেদা আক্তারও।

জানা যায়, জাইনদের বাড়িটিকে সবাই চেনে মজিদ মাস্টারের বাড়ি হিসেবে। নরসুন্দা নদীর পারঘেঁষা ওই বাড়ির আরেকটি পরিচিতি রয়েছে, তা হলো বাংলাদেশের প্রেসিডেন্ট আবদুল হামিদের ছোট ভাই আবদুল হাইয়ের শ্বশুরবাড়ি এটি।

আবদুল হাইয়ের সঙ্গে বিয়ে হয় ওই বাড়ির মৃত আবু বকর সিদ্দিকীর মেয়ের অর্থাৎ জাইনের ফুফু নাহিদ পারভীন মনির। স্বামীর মৃত্যুর পর মনি প্রেসিডেন্ট আবদুল হামিদের ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করছেন। পাঁচ ভাই ও তিন বোনের মধ্যে জাইনের বাবা সবার বড়।

জাইন সিদ্দিকীর চাচা বাক্কী মিয়া জানান, চার বছর আগে জাইনকে নিয়ে গ্রামের বাড়িতে বেড়াতে এসেছিলেন মোস্তাক আহম্মেদ সিদ্দিকী। তাঁরা বাড়িতে এক দিন ছিলেন। পুরো গ্রাম ঘুরে বেড়িয়েছেন। এরপর কিশোরগঞ্জ যান আরেক আত্মীয়ের বাড়িতে বেড়াতে।

জাইনের চাচি হেলেনা খাতুন জানান, শেষবার বাবার সঙ্গে জাইন যখন বাড়িতে আসেন, আধাপাকা টিনশেড ঘরে রাত যাপন করেছেন সাদাসিধাভাবে। তখন নিজেরাই (চাচি) রান্না করে তাঁদের খাইয়েছেন।

খেয়েছেন টাকি মাছের ভর্তা, লাউ শাক, ছোট মাছ, দেশি মুরগি ও মাষকলাইয়ের ডাল। এ ছাড়া নানা ধরনের পিঠাপুলিও খেয়েছেন। বাড়ির পাশের নরসুন্দা নদীতে চড়েছেন নৌকায়। এর আগেও আরো দুইবার বাবা, মা ও দাদির সঙ্গে গ্রামের বাড়ি বেড়াতে আসেন জাইন। বাড়িটির সামনে রয়েছে একটি হাফিজিয়া মাদ্রাসা। মাদরাসাটি জাইনের চাচা মাহবুব সিদ্দিকীর নামে প্রতিষ্ঠা করেছেন দাদা আবু বক্কর সিদ্দিকী।

মাদরাসার প্রধান শিক্ষক মো. আল আমিন জানান, জাইন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র অ্যাডভাইজার হয়েছেন, এই খবর তাঁর বাবা টেলিফোনে জানানোর পর গত শুক্রবার জুমার নামাজের পর মসজিদে মিলাদ পড়িয়ে মুসল্লিসহ গ্রামের মানুষকে মিষ্টিমুখ করানো হয়েছে।

জাইন সিদ্দিকীর বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে। প্রিন্সটন ইউনিভার্সিটি ও ইয়েল ল স্কুল থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করা জাইন বর্তমানে বাইডেন-কমলা ট্রানজিশন টিমে অভ্যন্তরীণ ও অর্থনৈতিক টিমের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি কমলা হ্যারিসের ভাইস প্রেসিডেনশিয়াল বিতর্কের প্রস্তুতি টিমের সদস্য ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD