সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম :
সুবর্ণচরে সমাজ কল্যাণ ঐক্য ফান্ড সংগঠনের উদ্যোগে রাস্তা সংস্কার

সুবর্ণচরে সমাজ কল্যাণ ঐক্য ফান্ড সংগঠনের উদ্যোগে রাস্তা সংস্কার

ইব্রাহিম খলিল শিমুল, নোয়াখালী।

মানুষের কল্যাণে, ভালোবাসার বন্ধনে, আমরা ২০১৮ ব্যাচ ঐক্যবদ্ধ এই শ্লোগানকে সামনে রেখে নোয়াখালী দক্ষিণ অঞ্চলের সুবর্ণচর উপজেলায় অবস্থিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান লর্ড লিওনার্ড চেশায়ার উচ্চ বিদ্যালয়ের ২০১৮ সালের এসএসসি ব্যাচ ছাত্রদের নিজস্ব অর্থায়নে গঠিত “সমাজ কল্যাণ ঐক্য ফান্ড” সংগঠনের উদ্যোগে দিনব্যাপি রাস্তা সংস্কারের আয়োজন করেন।

বুধবার (০৪ আগস্ট) উপজেলার ০৩নং চরক্লার্ক ইউনিয়নের স্কুল রোড়
বাংলা বাজার, জনতা বাজার, কেরামতপুর বাজারের সাথে সংযোগকারী গুরুত্বপূর্ণ সড়কটির প্রায় ১ কিলোমিটার অংশ পানি নিষ্কাশের অভাবে কিছু কিছু জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে ভূমির সাথে মিশে যায়। তাই সংগঠনের সদস্যরা এমন উদ্যোগ নেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের উদ্যোগতা ও মহাপরিচালক মো. মিরাজ উদ্দিন, সংগঠনের সদস্য ইমরান হাসান আবেদ, মামুন ইসলাম, নাইমুর রহমান, মেহেদি হাসান, রবি আলম, জোবায়ের, নাহিদুর রহমান, শহীদুল ইসলাম, মাসুম আক্তার সুফল, মো. মনির’সহ আরো অনেকে।

পথচারীরা জানান, এই বর্ষার মৌসুমে বৃষ্টির প্রভাবে বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত হয়ে পানি জমাটবদ্ধ থাকে। অনেক সময় মোটর চালিত রিক্সা, অটোরিকশা, সিএনজি, মোটারসাইকেল, বাইসাইকেল’সহ অনেক যানবাহন চলাচলে বেগাদ সৃষ্টি হয়। এবং অনেক যাত্রীরা দূর্ঘটনায় স্বীকার হয়। পথচারীরা তাদের এমন মানবিক কাজে সন্তুষ্ট প্রকাশ করেন।

সংগঠনের উদ্যোগতা ও মহাপরিচালক মো. মিরাজ উদ্দিন জানান, সংগঠনের নিজস্ব তহবিল থেকে প্রায় বিশ হাজার টাকা ব্যয়ে যাতায়াতের মূল সড়কটি জনস্বার্থে সংস্কার করি। এবং পানি নিষ্কাশনের জন্য একটি মোটা পাইপ স্থাপন করা হয়। এছাড়াও সংগঠনের পক্ষে সকলের সহযোগীতা পেলে এমন মানবিক কাজ অব্যাহত থাকবে।

প্রতিষ্ঠানটির সহকারি প্রধান শিক্ষক মাষ্টার মো. আবদুল কাইয়ুম জানান, রাস্তাটি সংস্কার হওয়ায় স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা বিশেষ উপকৃত হবে।

স্থানিয় ইউপি চেয়ারম্যান এডভোকেট মো. আবুল বাসার এই যুব সংগঠনের কার্যক্রমের প্রশংসা করেন। এবং কাজের সাথে একাত্তা ঘোষণা করে তাৎক্ষণিক ইট বালি’সহ আরো কিছু সরঞ্জামাদী দিয়ে সহযোগীতা করেন। এবং উদ্যোগী কর্মীদের দ্বারা ভেঙ্গাপড়া রাস্তাগুলো সংস্কারের কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD