সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নিরাপত্তার চাদরে ঢাকা বসুরহাট পৌরসভা

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নিরাপত্তার চাদরে ঢাকা বসুরহাট পৌরসভা

মোঃ গিয়াস উদ্দিন রুবেল (নোয়াখালী প্রতিনিধি):
বহুল আলোচিত বসুরহাট পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রশাসনের বিভিন্ন বাহিনীর অনেকগুলো টীম কাজ করছে পৌরসভার বিভিন্ন জায়গায়। থাকছে ৯টি কেন্দ্রে ৯জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। তাদেরকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার।

আজ ১৬ জানুয়ারি সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। এ পৌরসভায় প্রথমবারের মত ইভিএম-এর মাধ্যমে ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৬১টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে মোট ভোটার সংখ্যা ২১১১৫ জন, তার মধ্যে পুরুষ ভোটার ১০৬২০জন এবং নারী ভোটার ১০৪৯৪ জন।

নোয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন জানান, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সদস্য, ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। থাকছে র‌্যাবের ৩টি টিম, ৪ প্লাটুন বিজিবি, ২২০ পুলিশ সদস্য, ৮১জন আনসার। এদিকে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ফোর্সকে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদানে ৯টি কেন্দ্রে ৯জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে।

বসুরহাট পৌরসভা নির্বাচনে ৩জন মেয়র প্রার্থী, ৭জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২৫ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। পুরুষ ১০হাজার ৬শ ২১জন ও মহিলা ১০ হাজার ৪শ ৯৪জন মোট ২১ হাজার ১শ ১৫জন ভোটার রয়েছে। ৯জন প্রিজাইডিং অফিসার, ৬১জন সহকারী প্রিজাইডিং ও ১২২জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে শুক্রবার (১৫ জানুয়ারি) সকাল ১০টায় বসুরহাট সরকারী মুজিব কলেজ মাঠে আইনশৃঙ্খলাবাহিনীর নির্বাচনী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য সকলের প্রতি নির্দেশনা দেন।

ইতিমধ্যে নির্বাচনী সকল সরঞ্জাম নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা কেন্দ্রে পৌঁছেছেন। নির্বাচনী এলাকায় শুক্রবার মধ্যরাত থেকে সকল ধরণের যান চলাচলের উপর নিয়ন্ত্রণারোপ করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD