শনিবার, ১৫ Jun ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
শিক্ষার্থীদের কম খরচে হ্যান্ডসেট দেওয়ার দাবি

শিক্ষার্থীদের কম খরচে হ্যান্ডসেট দেওয়ার দাবি

নিডস নিউজ ডেক্সঃ

শিক্ষার্থীদের মধ্যে কম অথবা বিনামূল্যে সংযোগসহ হ্যান্ডসেট দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।
মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইফনিটিতে দুই মাসের জন্য ৪জি ডিভাইস আমদানির ক্ষেত্রে শুল্ক প্রত্যাহার করে ‘স্বল্প খরচে নিরবিচ্ছিন্ন দ্রুতগতির ইন্টারনেট সেবা প্রাপ্তির প্রস্তাবনা’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ দাবি করে সংগঠনটি। সংবাদ সম্মেলনে লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ সংগঠনের সব দাবির সঙ্গে একমত পোষণ করে বলেন, দেশে বর্তমানে সবচেয়ে বেশি সমস্যায় শিক্ষার্থীরা। কর কমিয়ে ফ্রি অথবা স্বল্পমূল্যে হ্যান্ডসেটসহ সংযোগ দিতে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
ভার্চুয়ালি যুক্ত হয়ে বিটিআরসি’র সাবেক চেয়ারম্যান মারগুব মোর্শেদ বলেন, কমিশন চাইলে ট্যারিফ শূন্য ঘোষণা করে তরঙ্গ বরাদ্দ দিতে পারে। এতে গ্রাহকরা উপকৃত হবে। তা কোনো আইনগত সমস্যা হবে না। সেই সঙ্গে সব শিক্ষার্থী দ্রুতগতির ইন্টারনেট সেবা পাবে। রাষ্ট্রও পর্যাপ্ত রাজস্ব আদায় করতে পারবে। শিক্ষা কার্যক্রম চালাতে আমরা সবচেয়ে বেশি সমস্যায় পড়ছি বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র অ্যাসোসিয়েট প্রফেসর খালিদ মাহমুদ। আরো অনেক আগেই সরকারের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার প্রয়োজন ছিল। সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি মহিউদ্দীন আহমেদ লিখিত বক্তব্যে বলেন, গত ২৫ জুলাই ‘গ্রাহক স্বার্থরক্ষায় মানসম্মত টেলিকম সেবার জন্য পর্যাপ্ত তরঙ্গ বরাদ্দে প্রতিবন্ধকতা নিরসনে করণীয়’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনুষ্ঠিত হয়। সভায় কমিশনের চেয়ারম্যানসহ অন্যান্য অতিথিদের যে বক্তব্য প্রতীয়মান হয়েছে, তার মধ্যে তরঙ্গ স্বল্পতার কারণেই স্বল্প খরচে নিরবিচ্ছিন্ন দ্রুতগতির ইন্টারনেট সেবা প্রাপ্তি সম্ভব হচ্ছে না।
এ সময় সংগঠনের পক্ষ থেকে স্বল্প খরচে নিরবিচ্ছিন্ন দ্রুতগতির ইন্টারনেট সেবা প্রাপ্তিতে প্রস্তাবনা তুলে ধরা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD