মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
কিশোরগঞ্জে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে জেলার টিকিট অর্জন করেছে যারা

কিশোরগঞ্জে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে জেলার টিকিট অর্জন করেছে যারা

খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধি \

সময় দুপুর ২টা যখন ঠিক সেই সময় অন্যান্য দিনের তুলনায় কয়েকজন শিক্ষক সুন্দর অন্য রকম সাজ-সজ্জা নিয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস চত্বরে উপস্থিত। অনেকের হাতে কিছু সুন্দর সুন্দর ব্যাগ। পুরুষ ও মহিলা শিক্ষকদের হাতে এমন বড় বড় ব্যাগ দেখে মনে হয়েছিল শিক্ষা প্রতিষ্ঠানের কোন কিছু উপকরণ আজ শিক্ষা অফিসে জমা দিতে হবে ! জমা দিতে নয়, উপজেলার উবর্ধতন কর্মকর্তাদেরকে শিক্ষা প্রতিষ্ঠানের ভাল ও সফলতার কিছু চিত্র প্রদর্শনের মাধ্যমে নিজেকে ও নিজের শিক্ষা প্রতিষ্ঠানকে উপজেলা প্রশাসনের কাছে সুন্দর ভাবে উপস্থাপন করে শ্রেষ্ঠত্ব অর্জন করতে হবে।
সোমবার দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকারা প্রতি বছরের ন্যায় এ বছরেও শ্রেষ্ঠ প্রধান ও শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (পুরুষ-মহিলা) মৌখিক পরীক্ষার চুড়ান্ত বাছাই পর্বে অংশ নেয়। গত ২০১৯ সালে সর্বশেষ দেশ সেরা প্রশাসনিক কর্মকর্তা থেকে শুরু করে জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অফিসার,শ্রেষ্ঠ শিক্ষক,শিক্ষিকা,শিক্ষা প্রতিষ্ঠান,এসএমসি সদস্যসহ বিভিন্ন পদের জন্য প্রতিদ›িদ্বতা করেন। ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত করোনার কারণে দুই বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এ পর্বগুলো বন্ধ ছিল। দীর্ঘ ৩ বছর পর আবার শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হলেও শিক্ষা প্রতিষ্ঠান থেকে পূর্বের বছর গুলোর তুলনায় প্রতিযোগী কম ছিল। আবেদনের শেষ দিনেও উপজেলা পর্যায়ে কোন শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের আবেদন না পড়ায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে ভাল ভাল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের আবেদন করার জন্য চাপ প্রয়োগ করে। শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ) পদের জন্য আবেদন ফরম পূরণ করে মৌখিক পরীক্ষায় অংশ নেয় নয়ানখাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ২০১৯ সালের সর্বশেষ জেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষক গোলাম মওলা ও বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির উপজেলা সভাপতি ও গণেশ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েত হোসেন। শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসাবে অংশ নেয় ২০১৯ সালের উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নিতাই বাড়ী মধুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কামরুন্নাহার রূপালী ও বাজেডুমরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মুফরিদা বেগম। শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (পুরুষ) পদে অংশ নেয় গাড়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ২০১৯ সালের উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক শাহনেওয়াজ শাহ্ ও পাড়ের হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও লেখক আব্দুল লতিফ প্রামানিক। শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা পদের জন্য মাগুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শাহনাজ পারভীন ও মাগুড়া দর্জিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ও উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ নারী জয়িতা সুফিয়া আক্তার বিজলী। শ্রেষ্ঠ কাব শিক্ষক হিসাবে ২০১৯ সালের বিজয়ী শ্রেষ্ঠ কাব শিক্ষক এবারেও অংশ নিয়ে কোন প্রতিযোগী না থাকায় এ বছরেও বিনা প্রতিদ্বন্দিতায় উপজেলা শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়। শ্রেষ্ঠ বিদ্যালয় হিসাবে অংশ নেয় রণচন্ডি আফতাব উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রিনা বেগম ও নয়ানখাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মওলা। রণচন্ডি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা স্কুলের বিভিন্ন দিক তুলে ধরে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসাবে নির্বাচিত হয়।
বিচারক হিসাবে প্রধান দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার নূর-ই আলম সিদ্দিকী। সদস্য সচিব উপজেলা শিক্ষা অফিসার শরিফা আখতার,মাধ্যমিক শিক্ষা অফিসার এ টি এম নূরুল আমিন শাহ্,থানা অফিসার ইনচার্জ রাজীব কুমার রায়,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু,উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহতাবুর রহমান বুলেট।
বিচারকদের চুলছেড়া বিশ্লেষনের মাধ্যমে এবারেও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয় নয়ানখাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মওলা, শ্রেষ্ঠ শিক্ষিকা নিতাই বাড়ী মধুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কামরুন্নাহার রূপালী, শ্রেষ্ঠ সহকারী শিক্ষক গাড়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহনেওয়াজ শাহ্, শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা মাগুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শাহনাজ পারভীনকে নির্বাচিত করা হয়।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শরিফা আখতার বলেন,উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠরা জেলা পর্যায়ে অংশ গ্রহন করে জেলা পর্যায়েও শ্রেষ্ঠত্ব প্রমাণ করবে বলে আমি আশা রাখি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD