বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

শিরোনাম :
কাউন্সিলর সোহেল হত্যা: প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে দাকোপ উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত সুবর্ণচরে ৫৭ বস্তা সার জব্দ, বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ কসবায় ওমিক্রন’ আতঙ্ক ৫ দক্ষিণ আফ্রিকা প্রবাসীর পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ গাড়ি ভাঙচুর করা শিক্ষার্থীদের কাজ নয়: প্রধানমন্ত্রী মহান বিজয়ের মাস শুরু কসবায় করোনার ‘ওমিক্রন’ আতংক, ৩ দক্ষিণ আফ্রিকা প্রবাসীকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান আফ্রিকা থেকে দেশে আসা ২৪০ জনের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না: স্বাস্থ্যমন্ত্রী রামপুরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বন্ধ যান চলাচল
নোয়াখালীতে বড় ভাইয়ের প্রক্সি পরিক্ষা দেওয়ায় ছোট ভাই জেলে

নোয়াখালীতে বড় ভাইয়ের প্রক্সি পরিক্ষা দেওয়ায় ছোট ভাই জেলে

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জের জমিদার হাট বিএন উচ্চ বিদ্যালয়ে বড় ভাইয়ের এসএসসি পরীক্ষা দেওয়ায় ছোট ভাই মো. ছালা উদ্দীনকে (২১) ১ বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

সোমবার (২২ নভেম্বর) সকাল ১০ টা ৪০ মিনিটের দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার।

মো. ছালা উদ্দীন নরোত্তমপুর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র ও বেগমগঞ্জ উপজেলার শরিফপুর ইউনিয়নের খানপুর গ্রামের অলি উল্যাহর ছেলে। তার বড় ভাই জহির উদ্দিন (২৩) সৌদি আরবে থাকায় প্রক্সি পরিক্ষা দিয়ে আসছিল।

জমিদার হাট বিএন উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মহিন উদ্দীন বলেন, আমাদের এই কেন্দ্রে ৯ টি বিদ্যালয়ের ১২৫০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিচ্ছে। এই ছেলেটা কিভাবে বড় ভাইয়ের পরীক্ষা দিচ্ছে তা আমাদের জানা ছিল না। হলে দায়িত্বরত শিক্ষকদের অবহেলা থাকতে পারে।

উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মো. গাউছুল আজম পাটওয়ারী বলেন, আমি নতুন দায়িত্ব পেয়েছি। তবে এমন ঘটনা দুঃখজনক। আমরা বিষয়টির জন্য সকল কেন্দ্র সচিবকে তলব করেছি। এবিষয়ে যাদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতা রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নরোত্তমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক
ইউনুছ নবী মানিক বলেন, এবিষয়ে আমার ধারণা নেই। যারা কেন্দ্রে দায়িত্বে ছিলেন তারা ভাল জানতে পারবেন।

বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জীব বিজ্ঞান পরীক্ষা চলাকালীন ছালা উদ্দীনকে আটক করা হয়। তার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেখে জানা যায়, বড় ভাইয়ের প্রক্সি পরিক্ষা দিয়ে আসছিল।

শামসুন নাহার আরও বলেন, পাবলিক পরীক্ষা সমূহ (অপরাধা আইন) ১৯৮০ (৩) অনুযায়ী মো. ছালা উদ্দীনকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এবিষয়ে কারা জড়িত আছে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD