সোমবার, ১৩ মে ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
আখাউড়া সীমান্ত পথে কাল বিএসএফ দল যাবে ঢাকায়

আখাউড়া সীমান্ত পথে কাল বিএসএফ দল যাবে ঢাকায়

নিডস নিউজ ডেক্সঃ

ঢাকায় অনুষ্ঠিতব্য বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বিএসএফ-এর মধ্যে মহাপরিচালক পর্যায়ে বৈঠকে যোগ দিতে ভারতীয় বিএসএফ প্রতিনিধি দল আগামীকাল (১৬ সেপ্টেম্বর) বুধবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দর চেকপোষ্ট ইমিগ্রেশন সীমান্ত পথে ঢাকায় যাওয়ার কথা রয়েছে।

এরআগে বিজিবি-বিএসএফ ডিজি পর্যায়ের বৈঠকটির পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী গত রোববার রাজধানীর পিলখানা বিজিবি সদর দপ্তরে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও বিএসএফ প্রতিনিধি দলটি বহন করা এয়ার ক্রাফটে কারিগরি সমস্যার কারণে বিএসএফ প্রতিনিধি দল ঢাকায় আসতে পারেনি।

দু’দেশের বিজিবি ও বিএসএফ মহাপরিচালক (ডিজি) পর্যায়ে ৬ দিনব্যাপী ওই বৈঠকে সীমান্ত হত্যা ছাড়াও সীমান্তে মাদক চোরাচালান, নিষিদ্ধ ও ক্ষতিকারক ওষুধ এবং অস্ত্র-গোলাবারুদ ভারত থেকে বাংলাদেশে প্রবেশ রোধসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা হবে। বেশি প্রাধান্য পাবে সীমান্ত হত্যা। নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানাগেছে।

খবর নিয়ে আরও জানা যায়, ঢাকার পিলখানা বিজিবি সদর দপ্তরে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সেসের (বিএসএফ)’র ডিজি পর্যায়ের বৈঠকে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।

অপরদিকে ভারত প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন বিএসএফ ডিজি রাকেশ আস্থানা। বৈঠকে বিজিবি-বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি স্বরার্ষ্ট্র, পররার্ষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং মাদক নিয়ন্ত্রণ সংক্রান্ত বিভিন্ন বিভাগ ও সংস্থার বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেবেন।

প্রসঙ্গত, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা-নয়াদিল্লি/কলকাতা টু ঢাকা সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার পরিপ্রেক্ষিতে ঢাকায় অনুষ্ঠিতব্য বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত বৈঠকে যোগদানের জন্য বিএসএফ প্রতিনিধিদল তাদের নিজস্ব উড়োজাহাজ নিয়ে ঢাকায় আসার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু চূড়ান্ত সময়ে বিএসএফ এর উড়োজাহাজে কারিগরি সমস্যার কারণে বিএসএফ প্রতিনিধিদল গত রোববার ঢাকায় আসতে পারেননি। ভারতীয় বিএসএফ প্রতিনিধি দলটি নয়া দিল্লি থেকে বিমান যোগে ত্রিপুরা রাজ্যের আগরতলা বিমানবন্দরে নেমে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন হয়ে স্থানীয় হেলিপ্যাট মাঠ থেকে হেলিকপ্টার যোগে ঢাকায় যাওয়ার সমস্ত আয়োজন করছেন ২৫ ব্যাটালিয়ন বিজিবি কর্তৃপক্ষ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD