বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
আ.লীগ-বিএনপি সমঝোতা হলে ইসির আপত্তি থাকতে পারে না: সিইসি

আ.লীগ-বিএনপি সমঝোতা হলে ইসির আপত্তি থাকতে পারে না: সিইসি

নিউজ ডেস্ক।।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বিএনপি যদি আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা করে নতুন কোনো ব্যবস্থায় নির্বাচনে আসে তাতে ইসির কোনো আপত্তি থাকতে পারে না। আমরা চাই গ্রহণযোগ্য নির্বাচন। অনুকূল পরিবেশ ও সমতল ভিত্তি তৈরি করতে চাই। একটি জবাবদিহিমূলক দায়িত্বশীল সংসদ দরকার।

সোমবার (১৮ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসলামী ফ্রন্টের সঙ্গে সংলাপে এ কথা বলেন সিইসি। আগামী দ্বাদশ নির্বাচন কেমন হবে তা নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার সংলাপের দ্বিতীয় দিনে সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সঙ্গে আলোচনা শুরু হয়।

সিইসি বলেন, দায়িত্ব থেকে বিতাড়িত করতে হবে না। দায়িত্ব ছেড়ে দিয়ে পথ সুগম করে দেবো। যেকোনো উপায়ে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন অপরিহার্য।

কাজী হাবিবুল আউয়াল বলেন, বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল নির্বাচনে না আসার ব্যাপারে স্পষ্ট জানিয়ে দিয়েছে। কোনো দল নির্বাচনে না এলে আমরা বাধ্য করবো না। তবুও আমরা তাদের আহ্বান করে যাবো।

সংলাপে ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা কখনোই স্থায়ী ব্যবস্থা হতে পারে না। স্বাধীন নির্বাচন কমিশনই জাতিকে অবাধ সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারে। তবে ইসির ক্ষমতা নিয়ে পক্ষে বিপক্ষে প্রশ্ন তৈরি হয়েছে।

নির্বাচনের সময় স্থানীয় সরকার, জনপ্রশাসন, প্রতিরক্ষা, স্বরাষ্ট্র, অর্থ মন্ত্রণালয় ইসির অধীনে থাকতে হবে জানিয়ে তিনি বলেন, ক্ষমতা যদি না থাকে ইসির যতই সদিচ্ছা হোক নির্বাচন সুষ্ঠু হবে না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD