সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
উন্নয়নে ম্যাজিক বলে কিছু নেই, ম্যাজিক হলো দেশপ্রেম: প্রধানমন্ত্রী

উন্নয়নে ম্যাজিক বলে কিছু নেই, ম্যাজিক হলো দেশপ্রেম: প্রধানমন্ত্রী

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ
উন্নয়নে ম্যাজিক বলে কিছু নেই, ম্যাজিক হলো দেশপ্রেম উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গ্রামের মানুষকে স্বাবলম্বী করে গড়ে তোলা সরকারের লক্ষ্য।

আজ সোমবার (১৫ মার্চ) বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন তহবিলের (বিআইডএফ) উদ্বোধন করে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “দেশের উন্নয়নে নিজস্ব একটি তহবিল গঠন করব। বিনিয়োগকারীরা যেন সেখান থেকে ঋণ নিতে পারেন। আমাদের দেশে যে অবকাঠামো উন্নয়ন হয়, তার প্রচেষ্টা আমরা করব।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “দেশের প্রত্যেক মানুষকে দুই পায়ে দাঁড় করানো সরকারের লক্ষ্য। তাদের স্বাবলম্বী করাই সরকারের উদ্দেশ্য।”

সরকারের উন্নয়নের কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “ঋণ না করে নিজেদের অর্থে অবকাঠামো উন্নয়ন করছে বাংলাদেশ। আমরা নিজস্ব অর্থায়নে উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন করেছি। পায়রা বন্দর, গভীর সমুদ্র চালু করেছি। মোংলা সমুদ্রবন্দরও চালু হয়েছে। মহেশখালী ও মাতাবাড়ীর বন্দরও চালু করা হবে।”

ভৌগোলিক অবস্থানের কারণে বাংলাদেশের কিছু সুবিধা রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, “ভারত, নেপাল, ভুটানকে আমরা সমুদ্রবন্দর ব্যবহার করার সুযোগ দিয়েছি। হয়তো আরও অনেক দেশও এ বন্দর ব্যবহার করবে। এর জন্য আমরা গভীর সমুদ্রবন্দর করব। পায়রা বন্দরকে কেন্দ্র করেই দেশে গভীর সমুদ্রবন্দর গড়ে উঠবে। এর জন্যই নিজস্ব অর্থায়নে অবকাঠামো উন্নয়ন তহবিল গঠন করছি।”

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD