রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
জামালপুর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ৫শ’ একর আবাদি জমি রক্ষা

জামালপুর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ৫শ’ একর আবাদি জমি রক্ষা

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম:

জামালপুর সদরের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফরিদা ইয়াসমিন ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগমের হস্তক্ষেপে ভরাটকৃত একটি কালভার্ট ব্রিজের মুখ খুলে দেয়ায় ৫শ’ একর আবাদি জমি রক্ষা পেয়েছে।
পানি নিষ্কাশনের জন্য উপজেলার মেষ্টা ইউপির হাসিল মানিকাবাড়ী এলাকায় কালভার্ট ব্রিজের মুখ খুলে দেয়ায় এলাকাবাসী প্রশাসনকে ধন্যবাদ জানান।

ইউপি চেয়ারম্যান নাজমুল হক বাবু গণমাধ্যমকে জানান, বন্যায় হাসিল মানিকাবাড়ী এলাকার সুন্নত আলী ও সিরাজুল ইসলাম সুজা কালভার্ট ব্রিজের মুখটি বন্ধ করে পানি নিষ্কাশনের প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এতে ওই এলাকার প্রায় ৫শ’ একর আমনের আবাদ অনিশ্চিত হয়ে পড়ে। এছাড়া বীজতলার ব্যাপক ক্ষতি হয়। বিষয়টি এলাকার নজরে আসলে পানি নিষ্কাশনের জন্য জামালপুর সদর ইউএনও ফরিদা ইয়াছমিনের কাছে লিখিত অভিযোগ দেন।

অভিযোগ পেয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম ঘটনাস্থল পরিদর্শন করে ইউপি চেয়ারম্যান নাজমুল হক বাবুকে কালভার্ট ব্রিজের বন্ধ করে দেয়া মুখটি খুলে দেয়ার জন্য নির্দেশ দেন।

প্রশাসনের নির্দেশনা পেয়ে ইউপি চেয়ারম্যান স্থানীয় ইউপি সদস্য আয়েজ উদ্দিন, আতিকুর রহমান কিনু, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আনছার আলী ও এলাকার সচেতন মহলকে নিয়ে মঙ্গলবার বিকেলে কালভার্ট ব্রিজের মুখটি উন্মুক্ত করে দেন।

এই ঘটনার প্রেক্ষিতে অভিমত ব্যক্ত করে ইউএনও ফরিদা ইয়াসমিন সংবাদ মাধ্যমেকে বলেন, অপরিকল্পিতভাবে কালভার্ট ব্রিজের মুখ বন্ধ করে দিলে এলাকাবাসী পানি নিষ্কাশনের দাবি জানিয়ে অভিযোগ দেন। ঘটনা সরেজমিন তদন্তপূর্বক বন্ধ কালভার্টের মুখ জনস্বার্থে খুলে দেয়ার নির্দেশ দেয়া হয়। এতে কৃষকসহ এলাকাবাসীর দুর্ভোগ লাঘব হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD