শনিবার, ১১ মে ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
মসজিদে বিস্ফোরণের কারণ খুঁজে বের করার নির্দেশ প্রধানমন্ত্রীর

মসজিদে বিস্ফোরণের কারণ খুঁজে বের করার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিডস নিউজ ডেক্সঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে বলেছেন, নারায়ণগঞ্জের খানপুরের পশ্চিম তল্লা এলাকায় মসজিদে এসি বিস্ফোরণে ঘটে যাওয়া ঘটনার কারণ খুঁজে বের করতে মন্ত্রিপরিষদ সচিব, বিদ্যুৎ বিভাগ ও গ্যাস কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেছেন, আমি ক্যাবিনেট সচিবসহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি এর কারণ খুঁজে বের করতে।

আজ ৬ সেপ্টেম্বর রোবাবার দুপুরে একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশনে সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী সাহারা খাতুন ও ইসরাফিল আলমের ওপর আনীত শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে সংসদ নেতা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের যে ঘটনা ঘটেছে মসজিদে যে বিস্ফোরণটা ঘটল এটি অত্যন্ত দুঃখজনক। এরইমধ্যে তদন্ত কমিটি সেখানে গেছে। বিস্ফোরক বিশেষজ্ঞরা সেখানে গেছে নমুনা সংগ্রহ করছে। এ ঘটনা কেন ঘটল কীভাবে ঘটছে সে ব্যাপারে তদন্ত হচ্ছে। সেটি অবশ্যই বের হবে।

প্রধানমন্ত্রী বলেন, যখনই এ ধরনের ঘটনা ঘটে সঙ্গে সঙ্গে আমাদের বার্ন ইনস্টিটিউটের ডা. সামন্ত লালও মেসেজ পাঠিয়েছে। সার্বক্ষণিক মেসেজ পাঠাচ্ছে এবং রোগীর অবস্থা জানাচ্ছে। অনেকেই মারা গেছে, বাকি যারা বেশির ভাগই তাদের পোড়ার অবস্থা এতো খারাপ তারপরেও চিকিৎসার সব রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে। এটি খুবই দুঃখজনক নামাজ পড়া অবস্থায় মসজিদে বিস্ফোরণ হলো।

তিনি বলেন, ওইটুক জায়গায় ৬টা এসি লাগানো। আবার খবর পাচ্ছি সেখানে গ্যাস লাইনের উপরেই নাকি মসজিদটা নির্মাণ। সাধারণত যেখানে গ্যাসের পাইপ লাইন থাকে সেখানে নির্মাণ কাজ হয় না। জানি না রাজউক নকশা অনুমোদন দিয়েছে কি না, এখানে অনুমোদন তো দিতে পারে না। দেওয়া উচিত না। এরকমস্থানে সব সময় দূর্ঘটনার আশঙ্কা থাকে। সেটাই তদন্ত করে দেখা হবে যে কীভাবে হলো।

প্রধানমন্ত্রী বলেন, সারা বাংলাশের মসজিদগুলোতে অপরিকল্পতিভাবে এসি লাগাচ্ছেন বা যেখানে সেখানে একটা মসজিদ গড়ে তুলছেন সেখানে আদৌ মসজিদ করবার জায়গা কি না বা যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নেওয়া বা সেখানে নকশা করা হয়েছে কিনা সেগুলো দেখা একান্ত প্রয়োজন। দুর্ঘটনা সত্যি খুব দুঃখজনক। যারা মৃত্যুবরণ করেছে মাগফেরাত কামনা করি। আহতের দ্রুত আরোগ্য লাভ কামনা করছি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD