বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:২৮ অপরাহ্ন

শিরোনাম :
কাউন্সিলর সোহেল হত্যা: প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে দাকোপ উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত সুবর্ণচরে ৫৭ বস্তা সার জব্দ, বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ কসবায় ওমিক্রন’ আতঙ্ক ৫ দক্ষিণ আফ্রিকা প্রবাসীর পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ গাড়ি ভাঙচুর করা শিক্ষার্থীদের কাজ নয়: প্রধানমন্ত্রী মহান বিজয়ের মাস শুরু কসবায় করোনার ‘ওমিক্রন’ আতংক, ৩ দক্ষিণ আফ্রিকা প্রবাসীকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান আফ্রিকা থেকে দেশে আসা ২৪০ জনের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না: স্বাস্থ্যমন্ত্রী রামপুরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বন্ধ যান চলাচল
২৫ কোটি ভ্যাকসিন কেনা হয়েছে, বাদ যাবে না কেউ: প্রধানমন্ত্রী

২৫ কোটি ভ্যাকসিন কেনা হয়েছে, বাদ যাবে না কেউ: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক।।
ছবিঃ সংগৃহীত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন পর্যন্ত দেশের ৮ থেকে ৯ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। এরই মধ্যে ২৫ কোটি ডোজ ভ্যাকসিন কেনা হয়েছে।

তিনি বলেন, টিকা কোভ্যাক্সের মাধ্যমে আসবে। কাজেই আমাদের কোনো অসুবিধা হবে না। এখন তো আমরা প্রতিদিনই টিকা দিচ্ছি। আপনারা দেখেছেন বস্তিতেও দেওয়া শুরু করেছি। শিক্ষার্থীদেরও দিচ্ছি। কেউ বাদ যাবে না। এটা সবচেয়ে বড় কথা।

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য ও ফ্রান্স সফর সম্পর্কে অবহিত করতে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভ্যাকসিন অনেক দাম দিয়ে কিনতে হয়। অনেক দাম দিয়ে ২৫ কোটি ডোজ ভ্যাকসিন কিনেছি। শুধু করোনার টেস্ট বাবদ খরচ হয় ১২ থেকে ১৫ হাজার টাকা। ইতোমধ্যে ৮-৯ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। এর মধ্যে সাড়ে ৪ কোটি মানুষকে ডাবল ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। বাকিদের প্রথম ডোজ দেওয়া হয়েছে। পেশাজীবী, শ্রমিক, শিক্ষক-শিক্ষার্থী সবাইকে টিকা দেওয়া হচ্ছে। কেউ ভ্যাকসিন থেকে বাদ যাবে না।

দেশে সম্প্রতি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর বিভিন্ন খাতে এর প্রভাব নিয়ে করা এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, তেল-বিদ্যুৎ, সারসহ বিভিন্ন খাত মিলিয়ে সরকারকে প্রতি বছর ৫৩ হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হয়।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্ন করেন, সরকার আর কতো টাকা ভর্তুকি দেবে? বাজেটের সব টাকা যদি ভর্তুকিতে দিয়ে দেই তাহলে সব উন্নয়ন প্রকল্প বন্ধ হয়ে যাবে।

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতার বিষয়ে তিনি বলেন, শুধু চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক দিচ্ছি বলে সংঘাত হচ্ছে তা নয়। মেম্বারদেরও নির্বাচন হয়। সেখানে কোনো প্রতীক থাকে না।

এসময় বিএনপিকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, তারা যেহেতু দলীয়ভাবে নির্বাচন করছে না তাই তাদের দলের নাম আসছে না। সেদিক থেকে তাদের চালাকিটা ভালোই। ভালো একটা চালাকি তারা করে দিয়েছে। ইলেকশনও করছে, আবার মারামারিও করছে। আবার উসকিয়েও দিচ্ছে। আমাদের বিদ্রোহীদেরও হয়তো সমর্থন দিয়ে উসকে দিচ্ছে।

নির্বাচনে সহিংসতা কখনোই গ্রহণযোগ্য নয় উল্লেখ করে সরকারপ্রধান বলেন, বাংলাদেশের ইতিহাসে নির্বাচনে সহিংসতা, কোন নির্বাচনে কবে না হয়েছে… সেটা হলো বাস্তব। তবে এটা ঠিক যে এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে, এর আগেও হয়েছে, এখনো হচ্ছে। কিন্তু সেটা আমরা চাই না। আমরা কোনো রকম প্রাণহানি হোক চাই না। তাই যেখানে ঘটনাগুলো হচ্ছে সেখানে ব্যবস্থা নেওয়া হবে, হচ্ছে।

যারা দলের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার কথা বলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

৩১ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত গ্লাসগো, লন্ডন ও প্যারিস সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে তিনি কপ২৬ সম্মেলন, বাংলাদেশ বিনিয়োগ শীর্ষ সম্মেলন ২০২১, ইউনেস্কো সদর দফতরে সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেস্কো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার প্রদান অনুষ্ঠান, ইউনেস্কোর ৪১তম সাধারণ সম্মেলন, প্যারিস শান্তি ফোরাম, ইউনেস্কোর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং অন্যান্য উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।

প্রায় দুই সপ্তাহের সফর শেষে গত ১৪ নভেম্বর দেশে ফেরেন প্রধানমন্ত্রী। ওই সফর নিয়েই আজকের এ সংবাদ সম্মেলন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD