মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
করোনার বিষাক্ত ছোবলে মন্ত্রীসভা

করোনার বিষাক্ত ছোবলে মন্ত্রীসভা

ছবি; সংগৃহীত
নিউজ ডেস্কঃ

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবার বাড়তে শুরু করেছে। গত মাসের তুলনায় এ মাসে ভাইরাসটিতে বহুগুণে বেড়েছে মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা। সবমিলিয়ে আবার দেশের পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে।

এদিকে সাধারণ মানুষের পাশাপাশি জনপ্রতিনিধিদেরও ছাড়ছেন না করোনা। মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী থেকে শুরু করে সংসদ সদস্যসহ এ পর্যন্ত প্রায় ১৫ জন জনপ্রতিনিধি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সর্বশেষ গতকাল মঙ্গলবার (২৪ নভেম্বর) মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিব। করোনা পরীক্ষায় তাদের দুইজনেরই ফলাফল পজিটিভ আসে। তবে কোনও উপসর্গ না থাকায় তারা বাড়িতেই আইসোলেশনে আছেন। এই কারণে বাতিল করা হয়েছে তাদের দুজনের নাইজারে ওআইসির সম্মেলনে যোগদান।

ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৭তম সম্মেলনে যোগদানের জন্য পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন করোনার পরীক্ষা করান। মঙ্গলবার রাতে দেওয়া তার কোভিড পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। তবে তিনি চিকিৎসকের পরামর্শ মেনে চলছেন এবং সুস্থ আছেন বলে জানা গেছে।

এদিকে এ মাসের শুরুর দিকে মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের আগে সংসদ সদস্য, কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকদের করোনাভাইরাস পরীক্ষার আওতায় আনা হয়। দুদিনের পরীক্ষায় প্রায় ১৩ জন সংসদ সদস্যের করোনা পজিটিভ ধরা পড়ে।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, এর মধ্যে দুজন মন্ত্রী, দুজন প্রতিমন্ত্রী ও একজন উপমন্ত্রী রয়েছেন। এর মধ্যে প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, পাবনা তিন আসনের এমপি মকবুল হোসেন, ঢাকা ১৩ আসনের সাদেক খান, কিশোরগঞ্জ ৩ আসনের মুজিবুল হক চুন্নু, বাগেরহাট ১ আসনের শেখ হেলালউদ্দিন, লালমনিরহাট ১ আসনের মোতাহার হোসেন ও বাগেরহাট ৩ আসনের হাবিবুর নাহার আছেন বলে জানা গেছে।

এছাড়া ঢাকা ১০ আসনের শফিউল ইসলাম মহিউদ্দিন, পাবনা ৪ আসনের নুরুজ্জামান বিশ্বাস, নওগাঁ ২ আসনের শহিদুজ্জামান সরকার আক্রান্ত হয়েছেন।

এর আগে গত জুনে বাজেট অধিবেশনে ১৭ জন সংসদ সদস্য ও ১০৫ জন কর্মকর্তা কর্মচারী করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD