সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
রাণীনগরে মাসব্যাপী ড্রাইভিং প্রশিক্ষনের উদ্বোধন

রাণীনগরে মাসব্যাপী ড্রাইভিং প্রশিক্ষনের উদ্বোধন

রহিদুল ইসলাম রাইপ
নওগাঁ প্রতিনিধি :

নওগাঁর রাণীনগরে “মুজিববর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাসব্যাপী ড্রাইভিং প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে। সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের (ইউজিডিপি) সহায়তায় বেকার-যুবকদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ১ মাস মেয়াদী কার এবং মাইক্রোবাস ড্রাইভিং বিষয়ে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে। এদিন উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু। এছাড়াও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, ইউজিডিপি প্রকল্পের ইউডিএফ শোভন কুমার সাহা, সিএ আনছার আলী প্রমুখ। প্রশিক্ষনে উপজেলার ২৫জন প্রশিক্ষনার্থীরা ড্রাইভিং প্রশিক্ষণ গ্রহণ করছেন। যথাযথ ভাবে প্রশিক্ষন নিয়ে বেকার যুবক ও যুব মহিলারা দেশে ও দেশের বাহিরে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখবেন বলে আশা ব্যক্ত করেন অতিথিরা।

রাণীনগরে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত
রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক অনলাইন কুইজ ও ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন এই প্রতিযোগিতার আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার কামরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু। এছাড়াও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: আমিনুল ইসলাম, যুব কর্মকর্তা আশিষ কুমার ঘোষ, পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, সহকারি মাধ্যমিক কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সিএ আনছার আলী প্রমুখ। প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠানে শিক্ষার্থীদের বেশি বেশি করে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবনী পড়ার প্রতি আহ্বান জানান অতিথিরা। এছাড়াও শিক্ষার্থীদের বেশি বেশি করে বিজ্ঞানের চর্চা করার প্রতিও আহ্বানও জানানো হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD