শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
মুজিববর্ষ সেরা কন্ঠ নওগাঁ’র “গ্রান্ড ফিনালে” রাণীনগরের প্রীতি

মুজিববর্ষ সেরা কন্ঠ নওগাঁ’র “গ্রান্ড ফিনালে” রাণীনগরের প্রীতি

রহিদুল ইসলাম রাইপ
নওগাঁ প্রতিনিধিঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নওগাঁ জেলা প্রশাসন আয়োজিত সংগীতের রিয়েলিটি শো “মুজিববর্ষ সেরা কন্ঠ নওগাঁ” এর ফাইনাল রাউন্ডে (গ্রান্ড ফিনালে) উত্তীর্ণ হয়েছে রাণীনগর উপজেলার প্রতিযোগী মারিয়া ইশরাত প্রীতি।

এই প্রতিযোগীতায় জেলার ১১ টি উপজেলা ও একটি পৌরসভার কয়েক’শ কন্ঠশিল্পী অংশগ্রহণে করে।
প্রতিটি উপজেলায় আলাদা আলাদা ভাবে প্রাথমিক অডিশন রাউন্ড (বাছাই প্রতিযোগিতা) অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় এই প্রাথমিক অডিশন অনুষ্ঠিত হয়।

অডিশন শেষে প্রত্যেক উপজেলা থেকে বাছাইকৃত (০৩) তিন জন কন্ঠ শিল্পীর তালিকা দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহণের জন্য প্রেরণ করা হয়।

দ্বিতীয় রাউন্ডকে দুইটি জোনে ভাগ করা হয়। নওগাঁ জোন ও পত্নীতলা (নজিপুর) জোন। প্রতিটি জোনে ১৮ জন শিল্পীর মধ্য থেকে ১০ জন করে বাছাই করে দু’টি জোনের বিশ (২০) জনকে নিয়ে শুরু হয় গালা রাউন্ড।

গালা রাউন্ড তিনটি পর্বে পরিচালিত হয় ১) চিরায়িত বাংলা ২) বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ৩) নজরুল ও রবীন্দ্র। যার প্রতিটি রাউন্ডে বিচারকদের মূল্যায়নের পাশাপাশি ভোটিং এর মাধ্যমে শিল্পীদের মূল্যায়ন করা হয় এবং প্রতিটি রাউন্ডে চার (০৪) জন করে এলিমিনেশন করা হয়।

১৯ ডিসেম্বর শনিবার বিকেল ৩ টায় জেলার সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে গালা রাউন্ডে ৩য় (শেষ) পর্বের বাছাই প্রতিযোগিতা শুরু হয়।

প্রতিযোগিতা শেষে ৪৮ ঘন্টা ভোটিংয়ের পর ২১ ডিসেম্বর সোমবার রাত ৯টায় জেলা প্রশাসনের ফেইসবুক পেইজে গ্রান্ড ফিনালের জন্য চুড়ান্ত ভাবে নির্বচিত আট (০৮) জন কন্ঠ শিল্পীর তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচিতদের মধ্যে রয়েছেন রাণীনগরের- মারিয়া ইশরাত প্রীতি, আত্রাইয়ের- সাথী বানু, নওগাঁ সদরের- নুসরাত মাহী, পোরশার- রেনেসাঁ ডিউ বর্মন, মহাদেবপুরের- সৈয়দা ফারিহা তাহসিন, পত্নীতলার- মাথিয়াস সরেন, নিয়ামতপুরের- মোকাররাবিন হক আশফি এবং সাপাহারের- নাফিস ফুয়াদ।

নির্বাচিত ০৮ জন শিল্পীকে নিয়ে গ্রান্ড ফিনাল অনুষ্ঠিত হবে এবং এর তারিখ ও সময় খুব শিঘ্রই জানানো হবে বলে উল্লেখ করা হয়েছে জেলা প্রশাসনের নির্ধারিত ফেইসবুক পেইজে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD