মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
সুবর্ণচরে বিএডিসি’তে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সুবর্ণচরে বিএডিসি’তে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ইব্রাহিম খলিল শিমুল, সুবর্ণচর, নোয়াখালী।

“বিএডিসি’র বীজ, কৃষকের আস্থার প্রতীক” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালী সুবর্ণচর উপজেলায় ডাল ও তৈলবীজ বর্ধন খামার আধুনিকীকরণ এবং চুক্তিবদ্ধ চাষীদের মাধ্যমে বীজ উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ প্রকল্পের আয়োজনে এক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে বীজ বর্ধন খামার বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর মিলনায়তনে এ আধুনিক পদ্ধতিতে বীজ উৎপাদন প্রক্রিয়াজাতকরণ এবং সংরক্ষণ কলাকৌশল শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

সুবর্ণচর উপজেলা বিএডিসি’র উপ-পরিচালক রিপন চন্দ্র মজুমদারের সঞ্চালনায় এ সময় কৃষি প্রশিক্ষণে উপস্থিত ছিলেন বিএডিসি’র প্রকল্প পরিচালক মো. আজিম উদ্দিন, বিনা উপ-কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রায়হান শিকদার, উপজেলা কৃষি অফিসার মো. হারুন অর রশিদ, বারটান এর আঞ্চলিক উপকেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ জহিরুল উল্যাহ, বিএডিসি’র উপ-সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক মো. ইমাম উদ্দিন, চুক্তিবদ্ধ চাষা খন্দকার মো. দিদারুল আলম, সাংবাদিক ইব্রাহিম খলিল শিমুল সহ প্রমুখ।

উল্লেখ্য, এ কৃষি প্রশিক্ষণে উপজেলার বিএডিসি’র চুক্তিবদ্ধ চাষী ও প্রান্তিক ৩০ জন কৃষকদের নিয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এবং বিএডিসি’র প্রকল্প পরিচালক মো. আজিম উদ্দিন এর সভাপতিত্বে এই প্রশিক্ষণ সম্পন্ন করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD