রবিবার, ০৫ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
কল্যাণকাঠি আবাসনে অগ্নিকান্ডে ১০টি বসতঘর পুড়ে ছাই

কল্যাণকাঠি আবাসনে অগ্নিকান্ডে ১০টি বসতঘর পুড়ে ছাই

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠি সদর উপজেলার কল্যাণকাঠি আবাসন প্রকল্পে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর মালামালসহ পুড়ে ছাই হয়েগেছে।

রোববার (২০মার্চ) দুপুরে শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নিঃস্ব হয়ে গেছে আবাসনে আশ্রয় নেওয়া ভূমিহীন হতদরিদ্র পরিবারগুলো। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার।

ফায়ার সার্ভিস ও আবাসনের বাসিন্দারা বলেন, দুপুরে কল্যাণকাঠি আবাসনের ১ নম্বর ব্যারাকের আকলিমা বেগমের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মুহূর্তের মধ্যে আগুন পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীরা স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আবাসনের ওই ব্যারাকের ১০টি ঘর মালামালসহ পুড়ে ছাই হয়েগেছে।

আবাসনে বসবাসকারী কয়েকজন ক্ষতিগ্রস্ত পরিবারের লোক বলেন, সকালে জীবিকার তাগিদে কাজের সন্ধানে আমরা বেড়িয়ে পড়ি। রাতে আমাদের ঘরে ফেরার কথা। কিন্তু আগুন লাগার খবর পেয়ে ছুটে এসে দেখি, আমাদের সহায় সম্বল পুড়ে ছাই হয়ে গেছে। এতে কান্নায় ভেঙে পড়ে হতদরিদ্র ভূমিহীন এ পরিবারগুলো।

ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মঈনুদ্দিন পলাশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন। তাদের দুপুর ও রাতের খাবারের ব্যবস্থাও করেন তারা।

আবাসনে বসবাসকারী মো. মনির হোসেন জানান, গ্রামের বাড়িতে আমার জমি বিক্রির চার লাখ টাকা ঘরে এনে রেখেছিলাম। সকালে কাজে বের হইছি, দুপুরে খবর পাই ঘরে আগুন লেগেছে। এসে দেখি আমার মালামালসহ ঘরটি চোখের সামনে পুড়ে ছাই হয়ে গেছে।

ঝালকাঠি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফিরোজ কুতুবি জানান, আগুন লাগার পরে দ্রুত তা নিয়ন্ত্রণ করা হয়। ঘরের ভিতরের সব মালামাল পুড়ে গেছে। এর মধ্যে একজনের ঘরে নগদ চার লাখ টাকা ছিল, তা-ও পুড়েছে। অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD