শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
সুবর্ণচরে ডিজিটাল শুমারির প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শনে ইউপি চেয়ারম্যান

সুবর্ণচরে ডিজিটাল শুমারির প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শনে ইউপি চেয়ারম্যান

ইব্রাহিম খলিল শিমুল
নোয়াখালী প্রতিনিধি

‘জনশুমারিতে তথ্য দিন পরিকল্পিত উন্নয়নে অংশ নিন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশব্যাপী আগামী ১৫-২১ জুন প্রথম ডিজিটাল শুমারি জনশুমারি ও গৃহগণনা-২০২২ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (০৭ জুন) সকালে নোয়াখালী সুবর্ণচর উপজেলার পরিসংখ্যা অফিসের আয়োজনে রাব্বানিয়া ফাযিল মাদ্রাসায় চরবাটা ইউনিয়ন ও চর আমান উল্যাহ ইউনিয়নের সুপারভাইজার ও গণনাকারীর এ প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, সুবর্ণচর উপজেলার পরিসংখ্যা বিভাগের চরবাটা ও চর আমান উল্যাহ ইউনিয়নের জোনাল অফিসার ফাপ্পু রঞ্জন দত্ত, আইটি সুপারভাইজার রুমন চন্দ্র দাস সহ অন্যান্য উপস্থিত ছিলেন।

পরিদর্শনকারী তিনি সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ পরিষদের চেয়ারম্যান অধ্যাপক বেলায়েত হোসেন। পরিদর্শনকালে সুপারভাইজার ও গণনাকারী উনার ডিজিটাল শুমারিতে ডাটা যুক্ত করেন।

এ দুইটি ইউনিয়নের সুপারভাইজার ও গণনাকারীদের কার্যক্রম সুবিধার্থে প্রশিক্ষণ কর্মশালাকে ২টি ব্যাচে বিভক্ত করা হয়। ১ম ব্যাচ গত ৪ জুন থেকে ৭ জুন পর্যন্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এবং ২য় ব্যাচ ৯ জুন থেকে আগামী ১২ জুন পর্যন্ত চরবাটা ইউনিয়নের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে।

স্থানিয় ইউপি চেয়ারম্যান অধ্যাপক বেলায়েত হোসেন জানান, এই প্রথম ডিজিটাল শুমারির মাধ্যমে একটি ইউনিয়নের জনসংখ্যা,বসতি ও অর্থনীতিক অবস্থা সহ সার্বিক গুরুত্বপূর্ণ তথ্যের মাধ্যমে বিভিন্ন ব্যাজেট সহ ইউনিয়নের সকল কর্মকাণ্ড বাস্তবতায়নে ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। তাই আমি পুরো ইউনিয়নের সার্বিক তথ্য সঠিক ভাবে সংগ্রহ করার জন্য সুপারভাইজার ও গণনাকারীদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

এছাড়াও উক্ত কাজে ইউনিয়ন পরিষদের মাধ্যমে সহায়তা করার আশ্বাস প্রদান করেন তিনি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD