সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
অনলাইনে ট্রেনের টিকেট কি ভাবে নিবেন

অনলাইনে ট্রেনের টিকেট কি ভাবে নিবেন

নিডস নিউজ ডেক্সঃ

শুরু হয়ে গেল “টিকেট যার-ভ্রমণ তার” নীতি। এর মানে আপনি এখন চাইলেই অন্যের টিকেটে ট্রেন ভ্রমণ করতে পারবেন না। আর যদি এই আইন অমান্য করেন, তাহলে জরিমানা অথবা ৩ মাসের জেল বা উভয় দন্ড হতে পারে। তাই নিজের টিকেট নিজেই কাটুন।

কিভাবে?

খুব সহজ।

গুগল প্লে ষ্টোর থেকে ডাউনলোড করুন “রেল সেবা” এপস।

সেটাপ ১

সাইন আপ – Sign Up বাটনে ক্লিক করে প্রথমে রেজিষ্ট্রেশন করে নিন। এ জন্য প্রয়োজন হবে, একটি সচল ই-মেইল ঠিকানা, মোবাইল নম্বর। পছন্দ মত পাসওয়ার্ড দিয়ে রেজিষ্ট্রেশন করে ফেলুন।

সেটাপ ২

আপনার মোবাইল নম্বর ও পাসওয়ার্ড এর মাধ্যমে লগ ইন বাটনে ক্লিক করে আপনার উল্লেখিত মোবাইল নম্বরে যে OTP কোড পাঠানো হবে তা দিয়ে ভেরিফিকেশন করে সহজেই লগ ইন করতে পারবেন।

সেটাপ ৩

লগ ইন – Log in সফলভাবে হয়ে যাওয়ার পর আপনার জাতীয় পরিচয় পত্র নম্বর বা জন্ম নিবন্ধন নম্বর দিয়ে নাম, জন্ম তারিখ, লিঙ্গ ও ঠিকানা সাবমিট করুন। ব্যাস, আপনার একাউন্ট তৈরি হয়ে গেল। এরপর চাইলে আপনি সেটিংস অপশনে গিয়ে নিজের মতো করে তথ্য পরিবর্তন বা হাল নাগাদ করে নিতে পারেন।

এরপর আপনি যেখানে যাবেন নিজের পছন্দের সিট অনুযায়ী টিকিট নিজেই কাটতে পারবেন।

টাকা পরিশোধের জন্য আপনার মোবাইলে bKash, রকেট কিংবা সাথে visa কার্ডের তথ্য থাকতে হবে।
Payment বাটন গিয়ে টাকা পরিশোধ করলেই আপনার টিকেট এর Confirmation চলে আসবে।

এরপর আপনার ই-মেইলে বা এপস এর History বাটনে ২০-৩০ মিনিটেই চলে আসবে আপনার ই-টিকেট।

মোবাইল সাথে থাকলে টিকিট প্রিন্ট না করলেও চলবে।

আর্টিকেল পড়ে কঠিন মনে হলেও বাস্তবে কিন্ত অনেক সহজ। এখনই চেষ্টা করুন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD